Site icon Naukri Sandhan

কলেজে ভর্তি কবে থেকে শুরু হবে, জানালেন শিক্ষা মন্ত্রী

College Admission 2022

আজকের খবর: উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের পর এবার ছাত্র ছাত্রীদের কলেজে ভর্তির (College Admission) তাড়া। কিন্তু রাজ্যে স্নাতক স্তরে কেন্দ্রীয় ভাবে অনলাইনে ভর্তির অভিন্ন পোর্টাল কবে চালু হবে, তা স্পষ্ট ভাবে জানানো হয়নি। এদিন রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের জোড়াসাঁকো ক্যাম্পাসে এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন, অনলাইনে ভর্তির পোর্টালের টেকনিক্যাল কাজকর্ম চলছে। দু একদিনের মধ্যে শিক্ষাভবন বিজ্ঞপ্তি জারি করে এ বিষয়ে বিস্তারিত জানাতে পারে।

বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে, ওতেই জানানো থাকবে – ছাত্র-ছাত্রীরা ক’টি বিষয়ে আবেদন করতে পারবেন, ক’টি কলেজে ভর্তির জন্য আবেদন করতে পারবেন ইত্যাদি নানা প্রশ্ন সম্পর্কে। ভর্তির পুরো বিষয়টি এবার স্পষ্ট করে দেওয়া হবে। College Admission

আরও >>খবর

রাজ্যে বার-বার অভিযোগ উঠতো টাকা নিয়ে ছাত্র ভর্তি করানোর। অফলাইন সিস্টেমে ভর্তির প্রক্রিয়া হলে জালিয়াতির বিষয়টি অনেক ক্ষেত্রে ঘটে যায়। তাই বেশ কিছু বছর থেকে অনলাইনে ভর্তির ব্যবস্থা করেছে সরকার। রাজ্যের উচ্চমাধ্যমিক ফল প্রকাশ হলেও দিল্লি বোর্ডের সিবিএসই ও আইএসসি পরীক্ষার ফল প্রকাশ এখনও হয়নি। এই বোর্ড গুলোতে ফল প্রকাশের পরেই পোর্টাল চালু হয়ে যাবে। তবে কিছু সংখ্যালঘু ও স্বশাসিত কলেজ এর বাইরে থেকে আলাদা ভাবে ছাত্র ছাত্রী ভর্তি নিতে পারে।

আরও >>খবর

Exit mobile version