Naukri Sandhan

WB HS Result: উচ্চ মাধ্যমিক রেজাল্ট প্রকাশের সময় পরিবর্তন!

উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট প্রকাশ নিয়ে বড়সড় পরিবর্তন করলো উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ (WBCHSE

)। ২০২২ উচ্চ মাধ্যমিক রেজাল্ট প্রকাশের সময় পরিবর্তন করা হলো (HS Result)। এইমাত্র বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফ থেকে এই নতুন পরিবর্তনের বিষয়ে।

উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের পূর্ব ঘোষিত বিজ্ঞপ্তি অনুযায়ী, ২০২২ সালের উচ্চ মাধ্যমিক রেজাল্ট ১০ জুন, ২০২২ তারিখ প্রকাশিত হবে। সকাল ১১ টায় সাংবাদিক বৈঠকের মাধ্যমে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের মাননীয় চেয়ারম্যান ফলাফল ঘোষণা করবেন এবং মেধা তালিকা প্রকাশ করা হবে।

এরপর সকাল সাড়ে ১১ টা থেকে বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে পরীক্ষার্থীরা নিজেদের রেজাল্ট দেখতে পাবেন। কিন্তু এবার অনলাইনে রেজাল্ট প্রকাশের সময় পরিবর্তন করা হলো। সাড়ে ১১ টা থেকে বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে রেজাল্ট চেক করা যাবে না। ঠিক কখন থেকে অনলাইনে রেজাল্ট দেখা যাবে তা এদিনের বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়েছে।

উচ্চ মাধ্যমিক

সংসদ কতৃক প্রকাশিত নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী, ১০ জুন সকাল ১১ টায় আনুষ্ঠানিক ভাবে সাংবাদিক বৈঠক করে উচ্চমাধ্যমিক রেজাল্ট প্রকাশিত হবে। কিন্তু সকাল সাড়ে ১১ টার পরিবর্তে দুপুর ১২ টা থেকে অনলাইনে উচ্চ মাধ্যমিক রেজাল্ট চেক করা যাবে।

রেজাল্ট প্রকাশের দিন এই ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজে উচ্চ মাধ্যমিক রেজাল্ট চেক করতে পারবেন। প্রসঙ্গত, উচ্চ মাধ্যমিক রেজাল্ট প্রকাশের দিন অর্থাৎ ১০ জুন আগামী বছরের উচ্চমাধ্যমিকের রুটিনও প্রকাশিত হবার সম্ভাবনা রয়েছে।

যে ওয়েবসাইটগুলি থেকে (HS Result) রেজাল্ট দেখা যাবেঃ

www.wbresults.nic.in
www.exametc.com
www.indiaresults.com

পরীক্ষার্থীরা নিজেদের রোল নম্বর ও অ্যাডমিট কার্ডের নম্বর এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য সাবমিট করলেই রেজাল্ট দেখতে পারবেন। কোনও পরীক্ষার্থীর ফল আশানুরূপ না হলে তিনি নির্দিষ্ট বিষয়টি পুনঃমূল্যায়নের জন্য আবেদন করতে পারেন। সেক্ষেত্রে, পুনঃমূল্যায়নের পর প্রাপ্ত নম্বর বাড়লে, তাকে নতুন করে মার্কশিট দেওয়া হবে সংসদের তরফে।

Exit mobile version