Deprecated: Function wp_get_loading_attr_default is deprecated since version 6.3.0! Use wp_get_loading_optimization_attributes() instead. in /home/u561382334/domains/naukrisandhan.com/public_html/wp-includes/functions.php on line 6031

Serial TRP: উৎসবের মরসুমে জয়ী গৌরীই, হিটদের পেছনে ফেলে দ্বিতীয় হল কোন নতুন ধারাবাহিক?

খবর: পুজোর মরসুমে টিআরপি (Bengali Serial TRP) কমেছে প্রায় সব ধারাবাহিকেরই। হবে নাই বা কেন? টিভির পর্দায় নয়, মানুষের সান্ধ্য আড্ডা জমেছে মন্ডপে মন্ডপে। তবু মা দুর্গার আগমন যেন বর্ষিত হয়েছে ধারাবাহিক ‘গৌরী এল’-র উপরে। আবারও সেই পুরনো সিংহাসন ফিরে পেয়ে এই সপ্তাহে প্রথম ওই ধারাবাহিক। হতেই হবে, নামের মধ্যেই যে রয়েছে ‘গৌরী’, মা দুর্গার অপর নাম। ধারাবাহিকটি পেয়েছে 8.2 নম্বর। নম্বর বেড়েছে বেশ খানিকটা। গত সপ্তাহে ওই ধারাবাহিক (Bengali Serial) পেয়েছিল 7.7 নম্বর। তবে চমকের কিন্তু বাকি আছে আরও।

bengali serial

Bengali Serial TRP: টিভিনাইন (TV9) বাংলার সমীক্ষায় আগেই বলা হয়েছিল, যে ভাবে দর্শকদের মধ্যে সদ্য শুরু হওয়া ধারাবাহিক ‘জগদ্ধাত্রী’র জনপ্রিয়তা বাড়ছে তাতে অদূর ভবিষ্যতে তা তথাকথিত প্রথম সারির ধারাবাহিকগুলিকে পিছনে ফেলে একেবারে সামনে চলে এলে অবাক কাণ্ড হবে না! বেশিদিন অপেক্ষা করতে হয়নি। মিলে গিয়েছে কথা। ‘গাঁটছড়া’, ‘মিঠাই’, ‘ধুলোকণা’কে কার্যত ধুলোয় মিশিয়ে দিয়ে এ সপ্তাহে ওই ধারাবাহিক চলে এসেছে দ্বিতীয় স্থানে। প্রাপ্ত নম্বর 7.3। গত সপ্তাহের থেকে .3 নম্বর বেড়েছে তার। অন্য দিকে তৃতীয় স্থানে রয়েছে ‘গাঁটছড়া’। প্রাপ্ত নম্বর 7.2। গত সপ্তাহের থেকে বেশ খানিকটা নম্বর কমেছে তার। গত সপ্তাহে ধারাবাহিকটি পেয়েছিল 8.1। অন্যদিকে চতুর্থ স্থানে রয়েছে ‘ধুলোকণা’। নম্বরের নিরিখে দ্বিতীয় ও তৃতীয়ের থেকে খুব বেশি ফারাক লক্ষিত হয়নি তার ক্ষেত্রে। সে পেয়েছে 7.1। তবে যদি গত সপ্তাহের তুলনা টানা যায় তবে নম্বর কমেছে বেশ খানিকটাই।

Bengali Serial: পঞ্চম স্থানে রয়েছে ‘মিঠাই’। প্রাপ্ত নম্বর 6.7। গত সপ্তাহতেও ওই একই নম্বর পেয়ে ছিল ধারাবাহিকটি। এই খবর পাওয়া মাত্রই ভক্তদের মনেও ভিড় করেছে দুশ্চিন্তা। তবে কি গুঞ্জনই সত্যি? সত্যিই কি বন্ধ হয়ে যাচ্ছে ওই ধারাবাহিক? পরিচালক রাজেন্দ্রপ্রসাদ জানিয়েছেন, তাঁর কাছে এখনই এ সংক্রান্ত কোনও খবর নেই। তবে কথাতেই তো বলে যা রটে তার কিছু তো ঘটেই। অন্য দিকে আবার ষষ্ঠ স্থানে দেখা গিয়েছে একজোড়া ধারাবাহিককে। রয়েছে ‘লক্ষ্মী কাকিমা সুপারস্টার’ ও ‘আলতা ফড়িং’– বলে রাখা যাক, টিআরপির এই হাড্ডাহাড্ডি টক্করে কোনও না কোনও সময় ওই দুই ধারাবাহিকও কিন্তু প্রথম স্থান পেয়েছে। সপ্তম স্থানে জায়গা করে নিয়েছে, ‘সাহেবের চিঠি’। প্রাপ্ত নম্বর 6.2। নম্বর বেড়েছে বেশ খানিকটা, ওই ধারাবাহিকের ভক্তদের কাছে এ আনন্দের খবর। অষ্টম স্থানে রয়েছে এক জোড়া ধারাবাহিক। 6.1 নম্বর নিয়ে অষ্টম হয়েছে ‘অনুরাগের ছোঁয়া’ ও ‘মাধবীলতা’। নবম ও দশম স্থানে রয়েছে যথাক্রমে ‘খেলনা বাড়ি’ ও ‘নবাব নন্দিনী’।

ইদানিং এক ট্রেন্ড দেখা গিয়েছে টিআরপির অঙ্কে। কোনও ধারাবাহিকই ধারাবাহিকভাবে প্রথম স্থান ধরে রাখতে পারছে না। তবে টিআরপি বড়ই অদ্ভুত। কখন যে কী হয়?, তা বলা মুশকিল। আজ যে নেই প্রথম দশেও কাল সে প্রথম হবে না, কে বলতে পারে?

Updated Daily: Click Here

Sharing Is Caring:

Naukri Sandhan.Com The owner of the website is a BA student. He is always attracted towards blogging and launched this blog for providing information regarding government schemes, Job, Teach, Scholarships Something else.

Leave a Comment