Site icon Naukri Sandhan

WhatsApp: আপনার অ্যাকাউন্টে অন্য কেউ লগইন করল না তো? এবার ফোন করে যাচাই করবে হোয়াটসঅ্যাপ

WhatsApp Flash Call

আজকের খবর: Flash Call Verification Method On WhatsApp- হোয়াটসঅ্যাপে লগইনের প্রক্রিয়াটি যাচাই করার জন্য এবার ফ্ল্যাশ কল ফিচার নিয়ে আসছে সংস্থাটি। (WhatsApp Flash Call) আপনার নম্বরে হোয়াটসঅ্যাপ কল করবে এবং অবিলম্বেই তা কেটেও দেবে।

মেটা-র ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ (WhatsApp) একটি ফ্ল্যাশ কল (Flash Call) ফিচার নিয়ে হাজির হতে চলেছে। অ্যান্ড্রয়েড স্মার্টফোন (Smartphone) থেকে হোয়াটসঅ্যাপে লগইন করার জন্য 6 ডিজিট কোডের পরিবর্তে এই ফ্ল্যাশ কলের মাধ্যমে অটোমেটিক লগইনের (Automatic Login) বৈশিষ্ট্য যোগ করা হচ্ছে। এখন হোয়াটসঅ্যাপে লগইন করতে ব্যবহারকারীদের ম্যানুয়ালি ছয় ডিজিটের একটি কোড বসাতে হয়। কিন্তু ফ্ল্যাশ কল সম্পূর্ণ ভাবে স্বয়ংক্রিয় হতে চলেছে। আপনিই যে লগইন করলেন, তা যাচাই করতে আপনার ফোন নম্বরে (Phone number) হোয়াটসঅ্যাপ একটা কল করবে এবং তৎক্ষণাৎ সেটি কেটেও দেবে।  WhatsApp Flash Call

হোয়াটসঅ্যাপ ফিচার্স ট্র্যাকার ডব্লুএবিটাইনফো-র একটি প্রতিবেদনে বলা হয়েছে, “হোয়াটসঅ্যাপে অটোমেটিক ভেরিফিকেশনের (Automatic verification on WhatsApp) জন্য ফ্ল্যাশ কল কী ভাবে ব্যবহার করবেন? এই বৈশিষ্ট্যটিকে ফ্ল্যাশ কল বলা হচ্ছে, যা আসলে অ্যান্ড্রয়েড (Android) থেকে হোয়াটসঅ্যাপে লগইনের জন্য ম্যানুয়াল ছয়/6 ডিজিট কোডের পরিবর্তে অটোমেটিক লগইনের একটি সহজ প্রক্রিয়া।”
আরও খবর

এখন ফ্ল্যাশ কল অটোমেটিক ফিচারটি নিয়ে আসার জন্য হোয়াটসঅ্যাপকে ধন্যবাদ জানাতেই হয়। কারণ লগইনের প্রক্রিয়া টি আগের থেকে অনেকটাই সহজ হতে চলেছে। আপনার ফোন নম্বরে হোয়াটসঅ্যাপ (WhatsApp) একটা কল করবে এবং অবিলম্বে তা কেটেও দেবে। যদি আপনার কল হিস্ট্রির শেষ ফোন নম্বরটি একই হয়, সেই নম্বরেই ফোন করে একটি 6-সংখ্যার কোড দিয়ে স্বয়ংক্রিয় ভাবেই আপনার লগ ইন প্রক্রিয়াটি সম্পূর্ণ করবে হোয়াটসঅ্যাপ। WhatsApp Update

জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপে (WhatsApp) যখন লগইনের (Login) চেষ্টা করছেন, তখন যদি ছয়-ডিজিটের কোড এসএমএস (Six-digit code SMS) – এর মাধ্যমে আপনার কাছে না পৌঁছয়, তাহলে একটা ফোন কল রিসিভ করার বিষয়টি আপনি বেছে নিতে পারেন। এক্ষেত্রেই আপনি ফ্ল্যাশ কল এনাবল করার প্রক্রিয়াটি বেছে নিতে পারেন, যা সম্পূর্ণ ভাবে অটোমেটিক ((Automatic)। তবে তার জন্য আপনার কল হিস্ট্রি দেখতে হোয়াটসঅ্যাপকে অনুমতি দিতে হবে।

এই প্রক্রিয়াটি সম্পূর্ণ নিরাপদ। কারণ, যে নম্বর থেকে আপনাকে ফোন করা হবে, সেটি সবসময়ই ভিন্ন হবে। প্রতারকরা কোনও ভাবে এই প্রক্রিয়ার অবলম্বন করে গ্রাহকের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে লগইন করতে পারবে না। পাশা-পাশি হোয়াটসঅ্যাপও একজন ব্যবহারকারীর কল হিস্ট্রি সংক্রান্ত কোনও ডেটা অন্য কোনও উদ্দেশ্যে ব্যবহার করবে না।

Exit mobile version