Deprecated: Function wp_get_loading_attr_default is deprecated since version 6.3.0! Use wp_get_loading_optimization_attributes() instead. in /home/u561382334/domains/naukrisandhan.com/public_html/wp-includes/functions.php on line 6031

লঞ্চের আগে Xiaomi 12 Lite 5G-র দাম ও স্পেসিফিকেশন লিক, কী বিশেষত্ব?

আজকের খবর: Xiaomi 12 Lite 5G, পারফরম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে একটি Qualcomm Snapdragon 778G প্রসেসরের সাহায্যে। আর এই প্রসেসর পেয়ার করা থাকছে 8GB পর্যন্ত RAM এবং 128GB পর্যন্ত স্টোরেজের সঙ্গে।

ফোনটি লঞ্চের আগে প্রকাশ হল তার দাম ও স্পেসিফিকেশন। পাশাপাশি এই পাতলা এবং হালকা প্রিমিয়াম স্মার্টফোনের প্রি-অর্ডারও নিতে শুরু করে দিয়েছে শাওমি (Xiaomi)। সংস্থার অফিসিয়াল ইনস্টাগ্রাম পোস্ট থেকে জানা গিয়েছে, 8 জুলাই পর্যন্ত অনলাইনে ফোনটির অর্ডার নেওয়ার প্রক্রিয়াটি চালু থাকবে। পাশাপাশি এমআই স্টোরেও এই ফোনটির অর্ডার নেওয়া হবে।

সংস্থার তরফ থেকে এই ফোনের স্পেসিফিকেশন সম্পর্কে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি। তবে রেদাকসিয়ার একটি রিপোর্ট থেকে ফোনটির ডিজ়াইন, স্পেসিফিকেশন এবং দাম সম্পর্কে একাধিক তথ্য ফাঁস করে দেওয়া হয়েছে। Xiaomi 12 Lite 5G ফোনে একটি ফ্ল্যাট ফ্রেম ডিজ়াইন থাকছে। রেক্ট্যাঙ্গুলার ক্যামেরা মডিউলের পাশেই থাকছে LED ফ্ল্যাশ।

ফ্রন্ট ক্যামেরার জন্য ফোনটিতে একটি হোল-পাঞ্চ কাটআউট রয়েছে, যা ঠিক ডিসপ্লের উপরের সেন্টারে দেওয়া হয়েছে। এছাড়াও ডিসপ্লের চারপাশে পাতলা বেজ়েলও রয়েছে। Xiaomi 12 Lite 5G ফোনে রয়েছে একটি স্পিকার গ্রিলে এবং একটি USB Type-C পোর্ট। একটি 3.5mm হেডফোন জ্যাকও রয়েছে এই শাওমি ফোনে।

Xiaomi 12 Lite 5G ফোনের স্পেসিফিকেশন সংক্রান্ত একাধিক তথ্যও প্রকাশ্যে এসেছে। এই ডিভাইসের পরিমাপ 7.29mm এবং ওজন মাত্র 173 গ্রাম। পারফরম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে একটি Qualcomm Snapdragon 778G প্রসেসরের সাহায্যে। আর এই প্রসেসর পেয়ার করা থাকছে 8GB পর্যন্ত RAM এবং 128GB পর্যন্ত স্টোরেজের সঙ্গে।

আরও>> খবর

একটি 6.55 ইঞ্চির AMOLED ডিসপ্লে রয়েছে ফোনটিতে, যাতে ফুল HD+ রেজ়োলিউশন দেওয়া হয়েছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট 120Hz। এছাড়াও, ফোনটির ডিসপ্লেতে Dolby Vision এবং HDR10+ সার্টিফিকেশন থাকছে।

একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে ফোনটিতে। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি 108MP ক্যামেরা। এছাড়া সেকেন্ডারি হিসেবে দেওয়া হচ্ছে একটি 8MP আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং আর একটি 2MP ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি দেওয়া হচ্ছে একটি 32MP ফ্রন্ট ক্যামেরা। সফ্টওয়্যারের দিক থেকে ফোনটি Android 12 আউট অফ দ্য বক্স দ্বারা চালিত হবে। থাকছে MIUI 13 কাস্টম লেয়ার।

আনুমানিক ভাবে মনে করা হচ্ছে, ভারতে এই ফোনটি লঞ্চ করা হতে পারে 40,000 টাকারও কম দামে।

Sharing Is Caring:

Naukri Sandhan.Com The owner of the website is a BA student. He is always attracted towards blogging and launched this blog for providing information regarding government schemes, Job, Teach, Scholarships Something else.

Leave a Comment