Naukri Sandhan

Professor Recruitment: রাজ্যের বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ, মোট শূন্যপদ- ১৭ টি।

চাকরির খবর: Assistant Professor Recruitment; রাজ্যের বিশ্ববিদ্যালয়ে প্রফেসর, অ্যাসিস্ট্যান্ট প্রফেসারঅ্যাসোসিয়েট প্রফেসর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যে কোন ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যে কোন জেলার প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত জানতে নিচে রইলো আজকের এই প্রতিবেদন।

পদের নাম:- প্রফেসর, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ও অ্যাসোসিয়েট প্রফেসর।
মোট শূন্যপদ:- 17 টি।
শিক্ষাগত যোগ্যতা:- 1) প্রফেসর পদের ক্ষেত্রে সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি করা থাকতে হবে। সঙ্গে ইউজিসি অন্তর্ভুক্ত হতে হবে। এছাড়াও সংশ্লিষ্ট ক্ষেত্রে 10 বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। (2) অ্যাসোসিয়েট প্রফেসরের ক্ষেত্রে সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি করা থাকতে হবে। সঙ্গে ইউজিসি অন্তর্ভুক্ত হতে হবে। এছাড়াও সংশ্লিষ্ট ক্ষেত্রে 8 বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। (3) অ্যাসিস্ট্যান্ট প্রফেসরের ক্ষেত্রে যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে 55 শতাংশ নাম্বার নিয়ে স্নাতকোত্তর ডিগ্রী করা থাকতে হবে। ইউজিসি বা সিএসআইআর দ্বারা পরিচালিত National Eligibility Test পরীক্ষায় পাশ করে থাকতে হবে।
বয়স:- প্রার্থীর বয়স সর্বোচ্চ 40 বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

Assistant Professor Recruitment

আবেদন করার পদ্ধতি:- ইচ্ছুক প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। নিচে দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার সময় প্রার্থীর বৈধ ইমেইল আইডি ও মোবাইল নাম্বার থাকতে হবে।

আবেদন করার শেষ তারিখ:- 11 নভেম্বর, 2022
আবেদন ফি:- প্রফেসর ও অ্যাসোসিয়েট প্রফেসরদের জন্য 2000/- টাকা (OBC) ও 500/- টাকা (ST/ SC) এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসরদের জন্য 1000/- টাকা (OBC) ও 250/- টাকা (ST/ SC)।

নিয়োগ স্থান:– পশ্চিমবঙ্গের কল্যাণী বিশ্ববিদ্যালয়ে।
Free Job Alerts: Click Here

Official Notification: Download Now
Apply Now: Click Here
Daily Job Update: Click Here

Exit mobile version