Naukri Sandhan

কলকাতা পুলিশ নিয়োগ 2022 (Kolkata Police), কলকাতা পুলিশ কনস্টেবল শূন্যপদ বৃদ্ধি করা হলো

চাকরি প্রার্থীদের জন্য বিরাট সুখবর। গত ২৬ মে, ২০২২ তারিখ কলকাতা পুলিশে (Kolkata Police Recruitment 2022) কনস্টেবল ও লেডি কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল (Kolkata Police Recruitment 2022)। নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। এবার কলকাতা পুলিশ কনস্টেবল লেডি কনস্টেবল নিয়োগ সংক্রান্ত নতুন সংশোধনী বিজ্ঞপ্তি জারি করল। কলকাতা পুলিশ নিয়োগে শূন্যপদ বৃদ্ধি করা হলো। শূন্যপদ বৃদ্ধি সংক্রান্ত নতুন বিজ্ঞপ্তিও করা হয়েছে WBPRB -র তরফ থেকে।

নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট ৬০০ টি শূন্যপদ বৃদ্ধি করা হয়েছে। পূর্বে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী কলকাতা পুলিশ কনস্টেবল ও লেডি কনস্টেবল পদ মিলিয়ে মোট শূন্যপদের সংখ্যা ছিল ১৬৬৬ টি। যাদের মধ্যে কনস্টেবল পদে শূন্যপদের সংখ্যা ১৪১০ টি ও লেডি কনস্টেবল পদে শূন্যপদের সংখ্যা ২৫৬ টি। কিন্তু এদিন ৯ জুন, ২০২২ তারিখ প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী মদ শূন্য পদের সংখ্যা ২২৬৬ টি। যাদের মধ্যে কনস্টেবল পদে শূন্যপদের সংখ্যা ১৪১০ টি লেডি কনস্টেবল পদে শূন্য পদের সংখ্যা ৮৫৬ টি। অর্থাৎ কনস্টেবল পদের ক্ষেত্রে শূন্যপদের কোনরূপ পরিবর্তন করা হয়নি। কেবল লেডি কনস্টেবল পদের ক্ষেত্রে শূন্য পদের সংখ্যা পূর্ব ঘোষিত শূন্যপদের চেয়ে ৬০০ টি বৃদ্ধি করা হয়েছে।

 

326

পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড কর্তৃক প্রকাশিত এই বিজ্ঞপ্তি দেখে রাজ্যের মহিলা চাকরিপ্রার্থীরা খুশি। শূন্যপদ বৃদ্ধি হলে বেশি সংখ্যক বেকাররা চাকরিতে নিযুক্ত হবেন।

Job Update: Click Here

Exit mobile version